মঙ্গলবার , ২৪ জানুয়ারি ২০২৩ | ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

নতুন বছরে WhatsApp-এর উপহার! আসছে মাল্টিপল চ্যাট অপশন

প্রতিবেদক
bdnewstimes
জানুয়ারি ২৪, ২০২৩ ১০:০২ পূর্বাহ্ণ


#কলকাতা: WhatsApp-এর ডেস্কটপ ভার্সন এখন আমাদের নিত্যপ্রয়োজনীয় ব্যবহারের তালিকায় চলে এসেছে। বিশেষ করে যাঁরা অফিসের কাজের সঙ্গে যুক্ত সেই সকল ব্যবহারীরা মোবাইলের ছোটপর্দায় WhatsApp-এর ব্যবহারের চেয়ে ওয়েব ভার্সনটি ব্যবহার করাই শ্রেয় মনে করেন। অনেকে আবার এর জন্য উইন্ডোজ অ্যাপও ব্যবহার করেন, এটি মাইক্রোসফট স্টোর থেকে ডাউনলোড করা যেতে পারে।

আমরা বিগত বছরগুলিতে দেখেছি ব্যবহারকারীদের নানা রকমের সুবিধে দিতে নিয়মিত বিভিন্ন ফিচার যোগ করা হয় WhatsApp-এ। সম্প্রতি WhatsApp-এ তেমনই একটি ফিচার আসতে চলেছে, এর সাহায্যে ব্যবহারকারীরা একই সময় একাধিক চ্যাট নির্বাচন করতে সক্ষম হবেন। এখনও পর্যন্ত এই ফিচারটি ডেক্সটপে WhatsApp ব্যবহারকারীদের জন্য উপলব্ধ না হলেও খুব শীঘ্রই এই ফিচারটি আসতে চলেছে।

আরও পড়ুন- সেটিংসে ছোট্ট ভুলেই নষ্ট হতে পারে স্মার্টফোন! দেখে নিন কীভাবে ভাল থাকবে

WaBetaInfo-র রিপোর্টে বলা হয়েছে যে WhatsApp আপাতত বিটা ভার্সনে এই ফিচারটির ওপর পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে। পরীক্ষার ফলাফল আশাপ্রদ হলে আগামী কয়েকমাসের মধ্যেই ব্যবহারকারীরা এই ফিচারটি উপভোগ করতে পারবেন।

মাল্টিপল চ্যাট নির্বাচনের মাধ্যমে ব্যবহারকারীরা বিভিন্ন চ্যাটে ট্যাপ না করেও এগুলিকে মিউট, ডিলিট বা মার্ক করতে পারবেন। খুব সম্ভবত এই ফিচারটির নাম দেওয়া হবে, ‘Select Chats’। এটি হোয়াটসঅ্যাপ উইন্ডোতে চ্যাট উইন্ডোর সামনে টিক বক্সে বা যে কোনও চ্যাটে রাইট-ক্লিকের মাধ্যমে ব্যবহার করতে পারবেন ব্যবহারকারীরা।

তবে এই ফিচারটি কেবলমাত্র WhatsApp-এর ডেস্কটপ অ্যাপে উপলব্ধ হবে। WhatsApp-এর ওয়েব ভার্সনে নয় যা সাধারণত ওয়েব ব্রাউজারের মাধ্যমে লগ ইন করা হয়।

এটি সাধারণত লিঙ্কড ডিভাইোস ফিচার ব্যবহার করে খোলা যায় এবং এতেও একটি ফিচার উপলব্ধ রয়েছে যা ব্যবহারকারীকে একই ফোন নম্বর থেকে একাধিক চারটি ডিভাইস পর্যন্ত হোয়াটসঅ্যাপের সঙ্গে যোগাযোগ করার সুযোগ দেয়।

আরও পড়ুন- স্মার্টফোনে আসা বিজ্ঞাপন অতিষ্ঠ করে তুলেছে? স্রেফ এই সেটিংস অন রাখুন

সম্প্রতি স্মার্টফোনেও একই সঙ্গে দুটি ডিভাইস থেকে WhatsApp খোলার সুবিধে উপলব্ধ রয়েছে। তবে সে ক্ষেত্রে কেবলমাত্র একটি ডিভাইস অ্যাক্টিভ থাকবে।

প্রসঙ্গত জানিয়ে রাখা ভাল যে WhatsApp আরও একটি ফিচার নিয়েও পরীক্ষা-নীরিক্ষা চালাচ্ছে, এতে ব্যবহারকারীরা স্টোটাস আপডেটের ক্ষেত্রে আপত্তিকর যে কোনও স্টেটাস রিপোর্ট করার সুযোগ পাবেন।

Published by:Suman Majumder

First published:

Tags: Whatsapp, WhatsApp Features



Source link

সর্বশেষ - খেলাধুলা