শুক্রবার , ২০ আগস্ট ২০২১ | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তরুণ উদ্যোক্তা
  8. ধর্ম
  9. নারী ও শিশু
  10. প্রবাস সংবাদ
  11. প্রযুক্তি
  12. প্রেস বিজ্ঞপ্তি
  13. বহি বিশ্ব
  14. বাংলাদেশ
  15. বিনোদন

ভর্তি জালিয়াতি: সেই দিলারার বিরুদ্ধে ব্যবস্থা নিতে লিগ্যাল নোটিশ – Corporate Sangbad

প্রতিবেদক
bdnewstimes
আগস্ট ২০, ২০২১ ২:৪৫ অপরাহ্ণ


আইন-আদালত


news 246067 1

কর্পোরেট ডেস্কঃ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ না হয়েও জালিয়াতি করে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজে ভর্তি হয়ে এমবিবিএস ডিগ্রিনেয়া দিলারা বেগমের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণের নির্দেশনা চেয়ে সংশ্লিষ্টদের প্রতি লিগ্যাল (আইনি) নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় সচিব, মেডিকেল শিক্ষা বিভাগের মহাপরিচালক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও মেডিসিন বিভাগের ডিন, বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ এবং বিএমডিসি’র সভাপতিকে বিবাদী করা হয়েছে।

নোটিশ পাওয়ার পাঁচ দিনের মধ্যে পত্রিকায় উঠে আসা তথ্যের পরিপ্রেক্ষিতে ডা. দিলারা বেগমের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করতে বলা হয়েছে। অন্যথায় এ বিষয়ে প্রতিকার চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়।

নোয়াখালী সদরের মোহাম্মদ ইকবাল মাহমুদের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী চঞ্চল কুমার বিশ্বাস এ নোটিশ প্রেরণ করেন। মঙ্গলবার (১৭ আগস্ট) লিগ্যাল নোটিশ পাঠানোর বিষয়টি বৃহস্পতিবার (১৯ আগস্ট) সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট আনিচুর রহমান।

নোটিশে বলা হয়েছে, ‘এমবিবিএস ভর্তিতে জালিয়াতি’ শিরোনামে গত ২৮ ফেব্রুয়ারি দৈনিক পত্রিকায় এবং ‘মেডিকেলে ভর্তি জালিয়াতি ধরা পড়ল দুই যুগ পর’ শিরোনামে ২০ ফেব্রুয়ারি দৈনিক অপর একটি পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।

সংবাদ থেকে জানা গেছে, দিলারা বেগম ১৯৯৬-৯৭ শিক্ষাবর্ষে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজে ভর্তি হন। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ না হয়েও জালিয়াতির আশ্রয় নিয়ে চিকিৎসা শিক্ষা শুরু করেন। এমবিবিএস পাস করে বিদেশে পাড়ি জমিয়েছেন তিনি। এই জালিয়াতিতে তিনি একাধিক ঠিকানা ও জন্মতারিখ ব্যবহার করেন। এ কাজে অধিদপ্তরের তৎকালীন কর্মচারীরা জড়িত ছিলেন।





Source link

সর্বশেষ - খেলাধুলা