সোমবার , ১৭ জানুয়ারি ২০২২ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

শাবিপ্রবিতে হামলার বিচারের দাবিতে নোবিপ্রবিতে মানববন্ধন

প্রতিবেদক
bdnewstimes
জানুয়ারি ১৭, ২০২২ ৬:৫৭ অপরাহ্ণ


নোবিপ্রবি করেসপন্ডেন্ট

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার প্রতিবাদ ও বিচারের দাবি জানিয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শিক্ষার্থীরা। এসময় তাদের হাতে ছিল বিভিন্ন প্রতিবাদী স্লোগান সম্বলিত পোস্টার।

সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ব্যাচের শিক্ষার্থীরা অংশ নেন।

মানবন্ধনে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ভেতরে শিক্ষার্থীদের ওপর পুলিশ বাহিনীর হামলার ঘটনায় আমরা ধিক্কার জানাই। আগামীতে যেন শিক্ষার্থীদের ওপর কোনো মহল আঙুল তুলতে না পারে, সেজন্য এ হামলায় জড়িত ব্যক্তিদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় এনে বিচার করার দাবি জানাচ্ছি।

বক্তারা আরও বলেন, ক্যাম্পাসের যেকোনো যৌক্তিক দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন করতে পারে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস হলো গণতন্ত্র ও মুক্তচিন্তা চর্চার জায়গা। এমন একটি স্থানে যৌক্তিক দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহায়তায় ছাত্রলীগ ও পুলিশের ন্যাক্কারজনক হামলার প্রতিবাদ জানাই। হামলার ভিডিও ফুটেজ দেখে এই হামলার সঙ্গে জড়িতদের বিচারের আওতায় নিয়ে আসার জোর দাবি করছি।

প্রসঙ্গত, শাবিপ্রবির বেগম সিরাজুন্নেসা চৌধুরী হল প্রভোস্ট বডির সব সদস্যের পদত্যাগসহ তিন দফা দাবিতে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদকে অবরুদ্ধ করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। পরে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ করে পুলিশ। সবশেষ তথ্য বলছে, শাবিপ্রবি শিক্ষার্থীরা এখন উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন করছেন।

সারাবাংলা/টিআর





Source link

সর্বশেষ - খেলাধুলা