বুধবার , ১৮ অক্টোবর ২০২৩ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

ইসরাইলে পৌঁছেছেন জো বাইডেন

প্রতিবেদক
bdnewstimes
অক্টোবর ১৮, ২০২৩ ২:৪১ অপরাহ্ণ


আন্তর্জাতিক ডেস্ক

ইসরাইল পৌঁছেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। বুধবার (১৮ অক্টোবর) সকালে তাকে বহনকারী এয়ার ফোর্স ওয়ান উড়োজাহজটি ইসরাইলে অবতরণ করে। ফিলিস্তিনের হামাস ও ইসরাইলের যুদ্ধ শুরুর ১২তম দিনে তিনি ইসরাইল সফর শুরু করেছেন।

এ সফরে সংঘাত নিরসনে বিভিন্ন পক্ষের সঙ্গে আলোচনা করার কথা রয়েছে বাইডেনের। কিন্তু গতরাত গাজায় একটি হাসপাতালে ইসরাইলি হামলার কারণে বাইডেনের সঙ্গে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস বৈঠক বাতিল করেছেন। এছাড়া জর্ডানে সফর করার কথা ছিল বাইডেনের। তবে পূর্বনির্ধারিত সফরটি বাতিল করেছে জর্ডান। ফলে আরব নেতাদের সঙ্গে জো বাইডেনের বৈঠক অনিশ্চিত হয়ে পড়েছে।

এই সফরে বাইডেন মূলত ইসরাইলের পক্ষে দাঁড়াবেন। ইসরাইলের শত্রুদের সংঘাতকে আঞ্চলিক রূপ না দিতে বার্তা দেবেন। এছাড়া হামাসের হাতে ইসরাইলি জিম্মিদের পরিবারের সঙ্গে দেখা করার কথা রয়েছে তার।

তিনি গাজায় স্থল আগ্রাসনের বিরুদ্ধে ইসরাইলকে সতর্ক করতে পারেন। গাজায় ফিলিস্তিনিদের জন্য মানবিক ত্রাণ সহায়তার সুযোগ বাড়াতে ইসরাইলি কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করতে পারেন।

বাইডেনের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়ের ইসরাইলে যাওয়ার পথে এয়ার-ফোর্স ওয়ানে সাংবাদিকদের বলেন, প্রেসিডেন্ট দৃঢ়ভাবে অনুভব করেছিলেন যে, ইসরাইল এবং ইসরাইলি জনগণের সঙ্গে তাদের প্রয়োজনের সময়ে সংহতি বজায় রাখা গুরুত্বপূর্ণ।

সারাবাংলা/আইই





Source link

সর্বশেষ - খেলাধুলা